আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে আনসার বাহিনীর ধানের চারা বিতরণ       ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া    
 


বাদীর জিম্মায়ই জামিন পেলেন প্রবাসীর কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়া মডেল স্বর্ণা

ডেস্ক রিপোর্ট 

প্রতারণা করে সৌদি প্রবাসীর কাছ থেকে কোটি টাকারও বেশি অর্থ হাতিয়ে নেয়ার অ’ভিযোগে গ্রেফতার মডেল ও অ’ভিনেত্রী রোমানা ইস’লাম স্বর্ণার জামিন মঞ্জুর করেছেন আ’দালত। সম্প্রতি মা’মলার বাদী সৌদি প্রবাসী কাম’রুল ইস’লামের জিম্মায় তার জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান।

শনিবার (২২ মে) মোহাম্ম’দপুর থা’নার আ’দালতের সাধারণ নিবন্ধন কর্মক’র্তা পু’লিশের উপ-পরিদর্শক মনিরুজ্জামান মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ঈদের আগে মা’মলার বাদী কাম’রুল ইস’লাম তার জিম্মায় স্বার্ণার জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আ’দালত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ২৫ এপ্রিল একদিনের রি’মান্ড শেষে তাকে আ’দালতে হাজির করা হয়। সেসময় মা’মলার ত’দন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আ’ট’ক রাখার আবেদন করেন মা’মলার ত’দন্ত কর্মক’র্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মঙ্গলবার (২০ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আ’দালতে তার সাতদিনের রি’মান্ড আবেদন করেন পু’লিশ। শুনানি শেষে বিচারক তার একদিনের রি’মান্ড মঞ্জুর করেন।

প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অ’ভিযোগে গত ১১ মা’র্চ অ’ভিনেত্রী স্বর্ণাসহ আরও ছয়জনের বি’রুদ্ধে মা’মলা করেন সৌদি প্রবাসী কাম’রুল ইস’লাম। মা’মলার পরদিন স্বর্ণা, তার মা শেইলী, ছে’লে আন্নাফিকে গ্রে’ফতার করে পু’লিশ। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

মা’মলার অ’ভিযোগে বাদী কাম’রুল উল্লেখ করেন, তিনি রোমানার বাসায় কয়েকদিন অবস্থান করতে বাধ্য হয়েছিলেন এবং ২০১৯ সালের ৬ এপ্রিল সৌদি আরবে চলে যান। সৌদি আরবে যাওয়ার পর প্রথম’দিকে রোমানা বাদীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন এবং তিনি রোমানাকে নিয়মিত সাংসারিক খরচ দিতেন। চার-পাঁচ মাস পর বাদী কাম’রুল সৌদি আরব থেকে বাংলাদেশে এসে তার সঙ্গে দেখা করতে চাইলে রোমানা তার সঙ্গে খা’রাপ আচরণ করতে থাকেন এবং দেখা করতে অস্বীকৃতি জানান। এ বিষয়ে বাদী রোমানার পরিবারের সঙ্গে কথা বললে তারাও তাকে ভ’য়ভীতি ও হু’মকি দেন। স্বর্ণার আচরণ স’ন্দেহ’জনক মনে হওয়ায় তাকে ফ্ল্যাট ও গাড়ি বুঝিয়ে দিতে বললে সেসব নেই বলে বাদীকে জানান।

২০২০ সালের ৬ জানুয়ারি আ’দালতে মা’মলা করেন কাম’রুল। মা’মলার পর স্বর্ণা টাকা, স্বর্ণালংকার, ফ্ল্যাট ও গাড়ি ফেরত দিতে চাইলে মা’মলা’টি প্রত্যাহার করে সৌদি আরব ফিরে যান কাম’রুল। চলতি বছর ১২ ফেব্রুয়ারি সৌদি আরব থেকে কাম’রুল বাংলাদেশে এসে ফোন করলে লালমাটিয়ার বাসায় যেতে নিষেধ করেন স্বর্ণা। ১৬ ফেব্রুয়ারি রাত ১২টার দিকে ফোন করলে স্বর্ণা তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ ভয়ভীতি ও হু’মকি দিতে থাকেন। মোহাম্ম’দপুর থা’নার এসআই সাইফুল ইস’লাম ও ফোর্সসহ রাত আনুমানিক ৩টার দিকে ওই বাসায় যান। বাসার নিরাপত্তাকর্মী জানাযন, রাত আনুমানিক ২টা ৪০ মিনিটে স্বর্ণা বাসায় ফেরেন। পরে পু’লিশ তাকে ও তার পরিবারের সদস্যদের গ্রে’ফতার করে।


Top